হাসছ তুমি,কাঁদছি আমি
তোমায় ভালোবেসে,
এ জীবনে সব হারালাম
তোমার কাছে এসে।


তোমার ঘরে আমার প্রদীপ
আমি অন্ধকারে
প্রেমের আলো ছড়িয়ে দিলাম
তোমার চারিদ্বারে।


এমনি করে এই যে জীবন
কাটিয়ে দিতে চাই
মৃত্যু ছাড়া এই যে ব্যথার
শেষ তো কোন নাই !


কত কষ্ট আমার বুকে
জানবেনা তা কেউ!
তোমার দিলাম সুখের নদী
আমি নিলাম ঢেউ !